করোনার পিতামাতা
- শেখ শান্ত বিন আব্দুর রাজ্জাক ২৯-০৪-২০২৪

করোনার পিতামাতা
শেখ শান্ত বিন আব্দুর রাজ্জাক
====================
"করোনা" এই মহামারী তোমরাই ডেকে এনেছ
সাদরে বরণ করে,
তোদের পাপের দুর্গন্ধ থেকেই সৃষ্ট এ গজব
ঢুকেছে বিশ্বের ঘরেঘরে।
পর্ণগ্রাফিতে, অশ্লীল মিউজিকে চব্বিশ ঘণ্টা
কাটাও তুমি নোংরা বিনোদনে!
প্রেমের নামে জিনায় ডুবে থাকো সারারাত
মোবাইল টেলিফোনে।
সামাজিক যোগাযোগ নেটওয়ার্ক আজ
অসামাজিক কর্মের কারখানা,
লাগামহীন চর্চা হয় জিনা আর বেহায়াপনা!
সুদ,ঘুষ,মিথ্যা,জুলুম,অবিচার, প্রতারণা
হারাম করে,হারাম দেখে,হারাম খেয়ে
হারাম দিয়ে গড়েছ দেহখানা।
বিড়ি, সিগারেট, জর্দা, গুল, মদ, গাজা, ফেন্সি, ইয়াবা
হারাম দ্রব্যে করো তুমি ব্রেকফাস্ট,লান্স ও ডিনার!
রাত কাটে তোমার নাইটক্লাবে
নষ্টনারীকে ভোগ করে।
তোমার নিত্যরুটিনে শুধুই পাপাচার,শুধুই পাপাচার!
এ "করোনা ভাইরাস" তোমার পাপের ফসল।
হে কিশোর-কিশোরী,যুবক-যুবতী,পরকীয়া নর-নারী,
রাত জেগেজেগে ফোনকলে ইমুতে
হারাম প্রেমের গল্প করে
ফেসবুকে চ্যাটিং করে,এ ভাইরাসকে
তোমরাই ডেকে এনেছ।
সে পাপ ভুলে গেছ ভাই
এ মহামারী তোদের দুহাতের কামাই!
তোমরাই করোনার জন্মদাতা, তোমরাই এর পিতামাতা।
এখন কেন সন্তানের ডরে
বন্দি থাকো আপন ঘরে?
হেসে-খেলে আনন্দ চিত্তে জন্ম দিলে যাকে
তাকে আজ দূরে ঠেলে, দাও কেন ভাই?
দেধারছে করে গেছ পাপ-
ভেবেছ পাপের কোনো শাস্তি নাই!
ফিরে এসো আল্লাহর পথে
খালেস তওবা করে,
নইলে আরও কঠিন গজব
আসবে তোমার তরে!
জাহান্নামের আযাব কত যে কঠিন
ব্যক্ত করার নেই ভাষা-
ফিরে আসি যদি আল্লাহর পথে
জান্নাতে হবে বাসা।
সমাপ্ত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

SHEIKHSHANTO
২৭-০৫-২০২০ ১৯:২৯ মিঃ

korona akta ajaber nam

SHEIKHSHANTO
১৪-০৫-২০২০ ২০:১৫ মিঃ

আমরাই এই করোনার জন্য দায়ী

SHEIKHSHANTO
২২-০৪-২০২০ ২৩:১৬ মিঃ

আমিন

M2_mohi
২২-০৪-২০২০ ২২:৫১ মিঃ

আল্লাহ সবাইকে সহী সালামতে রাখো।